শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০


আবারও বাড়ছে করোনা সংক্রমণ, দেড় মাসে ১১ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত:২৪ ফেব্রুয়ারী ২০২৪, ১৯:৩৬

ফাইল ছবি

ফাইল ছবি

বাংলাদেশে আবারও বাড়তে শুরু করে করোনা সংক্রমণ। দেড় মাসের ব্যবধানে করোনায় আক্রান্ত হয়ে ১১জনের মৃত্যু হয়েছে। সংক্রমণের সংখ্যাটাও বেড়ে গেছে। সামনের কয়েক মাসে সংক্রমণ বাড়তে পারে বলে আশঙ্কা করছেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা। এজন্য দ্রুত টিকা নেওয়াসহ সংক্রমণ রোধে সরকারি নির্দেশনা মেনে চলার পরামর্শ দিয়েছেন তারা।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, গত বছরের সেপ্টেম্বরের ৪ তারিখ কোভিড আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছিল। এরপর জানুয়ারির ১১ তারিখ পর্যন্ত চার মাসে কোভিড আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। তবে চলতি বছরের ১১ জানুয়ারির পর থেকে আজ পর্যন্ত কোভিড সংক্রমিত হয়ে ১১ জন মারা গেছেন। এর মধ্যে ফেব্রুয়ারি মাসে মারা গেছেন ছয়জন। আর জানুয়ারিতে মারা গেছেন পাঁচজন।


গত বছরের ডিসেম্বরে যেখানে পুরোমাসে কোভিড সংক্রমণ শনাক্ত হয়েছে ২১০ জনের, সেখানে ফেব্রুয়ারির ১৭ থেকে ২৪ তারিখ পর্যন্ত আট দিনে শনাক্তের সংখ্যা ৩৯৪ জন।

কোভিড সংক্রমণ বৃদ্ধির পেছনে কারণ হিসেবে মানুষের মধ্যে টেস্ট না করার প্রবণতা, ভ্যাকসিন না নেয়া ও নতুন ভ্যারিয়েন্টের প্রভাবকে চিহ্নিত করছেন।

নতুন ভ্যারিয়েন্ট কতটা ছড়িয়েছে?

করোনাভাইরাসের নতুন সাব ভ্যারিয়েন্ট জেএন.১ বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ছে বলে এ বছরের শুরুতেই সতর্ক করেছিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা। বাংলাদেশেও রোগীদের মধ্যে এই নতুন সাব ভ্যারিয়েন্টের অস্তিত্ব পাওয়া গেছে বলে কিছুদিন আগে এক সংবাদ সম্মেলনে জানান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য শরফুদ্দিন আহমেদ।

সম্পর্কিত বিষয়:

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ৪:২৩ ভোর
যোহর ১১:৫৯ দুপুর
আছর ৪:৩০ বিকেল
মাগরিব ৬:১৯ সন্ধ্যা
এশা ৭:৩৬ রাত

শনিবার ১৩ এপ্রিল ২০২৪