বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


ইসরায়েলের সুরক্ষায় যুদ্ধজাহাজ পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত:৩ আগষ্ট ২০২৪, ১০:৫২

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

ইরানে হামাস প্রধান ইসমাইল হানিয়াহ এবং লেবাননের ইসলামি প্রতিরোধ সংগঠন ‌'হিজবুল্লাহ'‌র প্রধান কমান্ডারকে হত্যার ঘটনায় ওই অঞ্চলে উত্তেজনা বিরাজ করছে।

এ অবস্থায় ইরান ও তার সহযোগীদের হামলা থেকে ইসরায়েলকে রক্ষা করতে মধ্যপ্রাচ্যে অতিরিক্ত যুদ্ধজাহাজ ও যুদ্ধবিমান মোতায়েন করবে যুক্তরাষ্ট্র।

মার্কিন প্রতিরক্ষা বিভাগের সদরদপ্তর পেন্টাগন এ তথ্য নিশ্চিত করেছে। সংস্থাটি জানিয়েছে, ইসরায়েলকে রক্ষা করতে তারা দৃঢ়প্রতিজ্ঞ। খবর বিবিসির।

পেন্টাগন এক বিবৃতিতে জানিয়েছে, নতুন করে যুদ্ধজাহাজ মোতায়েন মধ্যপ্রাচ্যে মার্কিন বাহিনীকে আরো সুরক্ষিত করবে। ইসরায়েলের প্রতিরক্ষার জন্য এসব যুদ্ধজাহাজ ভূমিকা রাখবে, সেই সঙ্গে এগুলো মধ্যপ্রাচ্যের পরিবর্তিত পরিস্থিতিতে সাড়া দিতে প্রস্তুত। যুদ্ধজাহাজে অতিরিক্ত ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র বহনে সক্ষম ক্রুজার এবং ডেস্ট্রয়ার অন্তর্ভুক্ত করা হবে বলেও জানায় পেন্টাগন।

এদিকে, ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি হামাস প্রধানকে হত্যার জন্য ইসরায়েলের বিরুদ্ধে 'কঠোর শাস্তি'‌ দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। দেশটি তিন দিনের জাতীয় শোক ঘোষণা করেছেন তিনি।

বুধবার (৩১ জুলাই) তেহরানে হত্যাকাণ্ডের শিকার হন হামাসের শীর্ষ নেতা ইসমাইল হানিয়াহ। এ ঘটনায় ইরান ইসরায়েলকে দায়ী করলেও দেশটির পক্ষ থেকে কোনো মন্তব্য করা হয়নি।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০৩ সন্ধ্যা
এশা ০৭:১৬ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪