মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১


বাস খাদে পড়ে নিহত ২০

পাকিস্তানে মর্মান্তিক সড়ক দুর্ঘটনা

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত:২৫ আগষ্ট ২০২৪, ১৫:১২

ফাইল ছবি

ফাইল ছবি

পাকিস্তানে মর্মান্তিক সড়ক দুর্ঘটনা ঘটেছে। এতে নিহত হয়েছেন কমপক্ষে ২০ জন। আহত হয়েছেন আরও এক জন। রোববার (২৫ আগস্ট) রাওয়ালপিন্ডিগামী একটি বাস খাদে পড়ে গেলে হতাহতের এই ঘটনা ঘটে।

রোববার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন।

প্রতিবেদনে বলা হয়েছে, রোববার কাহুটা থেকে রাওয়ালপিন্ডিগামী একটি কোস্টার খাদে পড়ে গেলে কমপক্ষে ২০ যাত্রী নিহত এবং আরও ১ জন আহত হয়েছেন বলে উদ্ধারকারী কর্মকর্তা জানিয়েছেন।

রেসকিউ ১১২২ পাঞ্জাবের কর্মকর্তা উসমান গুজ্জার বলেন, কোস্টারের ব্রেক ফেইল হওয়ার কারণে এই দুর্ঘটনাটি ঘটেছে। বাসটিতে ৩৫ জন যাত্রী ছিলেন বলেও জানিয়েছেন তিনি।

এদিকে নিহতদের লাশ বর্তমানে কাহুটার তহসিল সদর হাসপাতালে স্থানান্তর করা হচ্ছে বলে উদ্ধারকারী গুজ্জর জানিয়েছেন। তিনি বলেন, নিহতদের অধিকাংশই পুরুষ।

এই কর্মকর্তা আরও বলেছেন, ‘কাহুটার আজাদ পত্তন রোডের গিরারি সেতুতে মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটেছে।’

এদিকে এই দুর্ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন পাকিস্তানের প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি। দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে তিনি বলেছেন, ‘দুঃখের এই মুহূর্তে আমার সহানুভূতি শোকসন্তপ্ত পরিবারের সাথে রয়েছে।’

শেখ মুজিব তার কৃতকর্মের করুণ পরিণতি ভোগ করেছেন, মন্তব্য শেহবাজের এসময় তিনি ‘ত্রাণ কার্যক্রম আরও ত্বরান্বিত করার’ প্রয়োজনীয়তার ওপর জোর দেন।

অন্যদিকে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী মরিয়ম নওয়াজ বলেছেন, তিনি ‘কাহুটায় বাস খাদে পড়ে যাওয়ার ঘটনায় প্রাণহানিতে গভীরভাবে দুঃখিত’। তিনি বলেন, ‘আল্লাহ এই ট্র্যাজেডিতে যারা মারা গেছেন তাদের মর্যাদা বাড়িয়ে দিন এবং তাদের প্রিয়জনদের ধৈর্য্য দান করুন।’

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৫ দুপুর
আছর ০৪:২০ বিকেল
মাগরিব ০৬:০৭ সন্ধ্যা
এশা ০৭:২০ রাত

মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪