বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


ফের ‘সাধারণ ছুটি’ হচ্ছে কি-না, প্রশ্নের জবাবে যা বললেন মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত:৩ আগষ্ট ২০২৪, ১৯:৪৯

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

রাজধানী ঢাকার কেন্দ্রীয় শহিদ মিনারে বিক্ষোভ সমাবেশ থেকে সরকার পদত্যাগের এক দফা দাবি ঘোষণা করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। এ পরিপ্রেক্ষিতে দেশে আবারও উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

এমন পরিস্থিতিতে সাধারণ ছুটি অথবা অন্য কোনো পরিকল্পনার সিদ্ধান্ত এখনও নেওয়া হয়নি বলে জানিয়েছেন জনপ্রশাসনমন্ত্রী মো. ফরহাদ হোসেন।

শনিবার (৩ আগস্ট) বিকেলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

উত্তপ্ত পরিস্থিতিতে কোনো ধরনের সাধারণ ছুটি অথবা অন্য কোনো পরিকল্পনা করেছেন কি না– এ প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, “এটি এখনও আমি জানি না, মানে আমাদের কাছে খবর আসেনি। সিদ্ধান্ত হলে আমরা জানাতে পারব।”

তিনি বলেন, “একটু অপেক্ষা করুন। আমরা হয়ত কিছুক্ষণ পরেই জানাতে পারব।”

এদিকে, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আসাদুজ্জামান খান কামালের সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর প্রধানদের জরুরি বৈঠক চলছে বলে জানা গেছে। বৈঠক শেষে গৃহীত সিদ্ধান্ত বিষয়ে জানাতে ব্রিফ করা হবে। এ সময় কারফিউ এবং অফিস টাইমের বিষয়ে জানা যেতে পারে বলে সচিবালয় সূত্রে জানা গেছে।

উল্লেখ্য, কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতা-সংঘাত ছড়িয়ে পড়লে গত ১৯ জুলাই রাতে সারাদেশে কারফিউ জারি করে সেনা মোতায়েনের সিদ্ধান্ত নেয় সরকার। পরে ২১ থেকে ২৩ জুলাই পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়। ২৪ ও ২৫ জুলাই বেলা ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত সীমিতভাবে চলে সরকারি-বেসরকারি অফিস।

পরিস্থিতি আরও স্বাভাবিক হলে ২৮, ২৯ ও ৩০ জুলাই অফিস চলে সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত। ৩১ জুলাই থেকে স্বাভাবিক সময় ধরে চলছে সরকারি-বেসরকারি অফিস।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০৩ সন্ধ্যা
এশা ০৭:১৬ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪