বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


আহতদের উন্নত চিকিৎসায় প্রয়োজনে বিদেশে পাঠানো হবে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত:২০ আগষ্ট ২০২৪, ১৭:৫৭

ছবি সংগৃহিত

ছবি সংগৃহিত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহতদের প্রয়োজনে সরকার উন্নত চিকিৎসার ব্যবস্থা করে বিদেশে পাঠাবে বলে জানিয়েছেন অন্তর্বর্তীকালীন সরকারের ধর্ম বিষয়ক উপদেষ্টা ড. আ খ ম খালিদ হোসেন।

মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল এবং শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আহতদের দেখতে এসে তথ্য জানান তিনি।

এ সময় ধর্ম বিষয়ক উপদেষ্টা বলেন, ছাত্র আন্দোলনে আহতদের প্রধান উপদেষ্টার সাথে আলাপ করে প্রয়োজনে তাদের উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানো হবে। আমরা আজকে ঢাকা মেডিকেল কলেজ ও বার্ন ইনস্টিটিউটে আহতদের দেখতে এসেছি। সেখানে আস সুন্নাহ ফাউন্ডেশন থেকে রোগীদের ৫ কোটি টাকার দেওয়া হয়েছে। আরো ৫ কোটি টাকার ফান্ড কালেকশন চলছে।

তিনি বলেন, এখানে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ৩৬ জন চিকিৎসা দিন ছিলেন এর মধ্যে ১০ জন চলে গেছেন এখন পর্যন্ত ২৬ জন চিকিৎসাধীন আছেন। এখানে অনেকে চিকিৎসা নিয়ে চলে গেছেন অনেকের অবস্থা এখনো গুরুতর তাদেরও চিকিৎসা চলছে।

আহতদের চিকিৎসায় হাসপাতালে কোনো অবহেলা হচ্ছে কি না? এ প্রশ্নের জবাবে খালিদ হোসেন বলেন, হাসপাতাল থেকে এমন কোনো অবহেলার অভিযোগ পাওয়া যায়নি। তারা সর্বোচ্চ সেবা দিয়ে যাচ্ছেন। যাদের অবস্থা গুরুতর, তারা মারা যাচ্ছেন, সেক্ষেত্রে তো কিছু করার নেই। এখন পর্যন্ত যারা শহীদ হয়েছেন, তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি। যারা আহত আছেন তাদের দ্রুত সুস্থতা কামনা করছি।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০৩ সন্ধ্যা
এশা ০৭:১৬ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪