বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


নিরাপত্তা জোরদার

ইসিতে নিবন্ধনপ্রত্যাশী দলগুলোর ভিড়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত:৩ সেপ্টেম্বর ২০২৪, ১৪:৩৯

ছবি সংগৃহিত

ছবি সংগৃহিত

নির্বাচন কমিশন (ইসি) ভবনের সামনে নিবন্ধনপ্রত্যাশী রাজনৈতিক দলগুলোর নেতাকর্মীরা ভিড় করছেন। এর আগে তাদের মধ্যে অনেকগুলো দলের নিবন্ধন বাতিল করেছিল ইসি।

মঙ্গলবার (০৩ সেপ্টেম্বর) সকালে তারা নির্বাচন ভবনে আসেন। তবে দুপুর পর্যন্ত তারা কারো সঙ্গে সাক্ষাৎ করতে পারেননি।

ইসিতে আসা দলগুলোর মধ্যে রয়েছে লেবার পার্টি, বাংলাদেশ জাস্টিস অ্যান্ড ডেভেলপমেন্ট পার্টি, ভাসানী অনুসারী পরিষদ, গণ অধিকার পরিষদ (রেজা কিবরিয়া নেতৃত্বাধীন) ও বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টি।

আলওয়া লীগ সরকার পতনের পর অনেক রাজনৈতিক দল আদালত ও ইসি থেকে নিবন্ধন পাচ্ছে। বিশেষ করে গণঅধিকার পরিষদ (জিওপি) ও নাগরিক ঐক্যের নিবন্ধন পাওয়ার পর তারাও মনে করছেন সুযোগ এসেছে ন্যায়বিচার পাওয়ার।

বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টির সেক্রেটারি তাসবীর লস্কর বলেন, গত বছর আমরা নিবন্ধনের জন্য আবেদন করেছিলাম। প্রাথমিক বাছাইয়ে যে ১২টি দল রাখা হয়েছিল, সেই তালিকায় আমরাও ছিলাম। তবে এক পর্যায়ে আমাদের গঠনতন্ত্রের একটি ধারা সংশোধনের জন্য বলে, আমরা সেটি সংশোধন করে জমাও দিই। কিন্তু তারপরও আমাদের বাদ দেওয়া হয়।

ইসিতে বর্তমানে নিবন্ধিত দল ৪৭টি। গত বছর প্রাথমিক বাছাইয়ে থাকা ১২টি দলের মধ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে দুটি দল এবং নির্বাচনের পর মোট তিনটি দলকে নিবন্ধন দিয়েছে ইসি।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০৩ সন্ধ্যা
এশা ০৭:১৬ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪