বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


চীনের সঙ্গে বিএনপির সম্পর্ক আরও গভীর হবে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত:২১ আগষ্ট ২০২৪, ১৪:০৩

ছবি সংগৃহিত

ছবি সংগৃহিত

চীনের সঙ্গে বিএনপির সম্পর্ক আরও গভীর হবে বলে মনে করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। পাশাপাশি আগামী দিনে বাংলাদেশের উন্নয়নে চীনের যে সহযোগিতা তাও বৃদ্ধি পাবে বলে আশা ব্যক্ত করেন তিনি।

বুধবার (২১ আগস্ট) সকালে বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েনের সঙ্গে বৈঠকে করেছেন বিএনপির শীর্ষ নেতারা। ঘণ্টাব্যাপী বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন বিএনপি মহাসচিব।

গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে দলের মহাসচিব ছাড়াও স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী, নুরুল ইসলাম মনি, আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল অংশগ্রহণ নেন।

বৈঠকের কথা তুলে ধরে মির্জা ফখরুল বলেন, চীনের রাষ্ট্রদূতের সঙ্গে আজকের বৈঠকটি অনেক গুরুত্বপূর্ণ। এজন্য আমরা দলের পক্ষ থেকে ধন্যবাদ জানাই। আমরা মনে করি বাংলাদেশের প্রতি চীনের যে প্রতিশ্রুতি উন্নয়নের জন্য, সহযোগিতা আরও বৃদ্ধি পাবে। একইসঙ্গে স্পষ্ট করে বলেছেন তারা আধিপত্যবাদে বিশ্বাস করেন না। বাংলাদেশের ভূ-রাজনৈতিক যে পরিস্থিতি সেই পরিস্থিতি চীন বাংলাদেশের জনগণের পাশে থাকবে। এই প্রতিশ্রুতি তারা আগেও দিয়েছেন। এখনও দিচ্ছেন।

বিএনপি মহাসচিব বলেন, চীন বিশ্বের রাজনীতিতে যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে সেটাও আমরা এপ্রিশিয়েট করছি। বিশেষ করে অনুন্নত ও উয়ন্ননশীল দেশগুলোতে চীন যেভাবে অর্থনৈতিক সহযোগিতা করছে সেটার জন্য আমরা আন্তরিকভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছি।

তিনি আরও বলেন, চীন মনে করে বিএনপির সঙ্গে চীনা কমিউনিস্ট পার্টির যে সম্পর্ক তা দৃঢ় থেকে দৃঢ়তার হবে। দেশের উন্নয়নের জন্য যে সহযোগিতা তা আরও বৃদ্ধি পাবে। আমরাও বিশ্বাস করি চীনের সঙ্গে আমাদের সম্পর্ক আরও গভীর হবে। পারস্পরিক আস্থা-বিশ্বাসের ওপর ভিত্তি করে সম্পর্ক ভবিষ্যতে আরও এগিয়ে যাবে।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:৩০ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০২ সন্ধ্যা
এশা ০৭:১৫ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪