মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১


সালমান-আনিসুল-শাহজাহান-সাদেক শ্যোন অ্যারেস্ট

আদালত প্রতিবেদক

প্রকাশিত:২৪ সেপ্টেম্বর ২০২৪, ১২:০৮

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রাজধানীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ঘটনার সাথে জড়িত একটি হত্যা মামলায় সাবেক প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, সাবেক আইনমন্ত্রী আনিসুল হক, সাবেক এমপি শাহজাহান খান এবং সাদেক খানকে গ্রেফতার করেছে আদালত।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সাইফুজ্জামানের আদালত পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে তাদের গ্রেফতার দেখানোর অনুমতি দেন। সালমান এফ রহমান ও আনিসুল হককে শেরে বাংলা নগর এবং তেজগাঁও থানার পৃথক মামলায় গ্রেফতার করা হয়েছে, শাহজাহান খান ও সাদেক খানকে তেজগাঁও থানার মামলায় গ্রেফতার করা হয়। আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে।

শাহাবুদ্দিন নামে একজনকে গুলি করে হত্যার ঘটনায় শেরে বাংলা নগর থানায় সালমান এফ রহমান ও আনিসুল হককে গ্রেফতার করা হয়েছে। এছাড়া, কবি নজরুল সরকারি কলেজের শিক্ষার্থী তাহিদুল ইসলামকে হত্যার ঘটনায় তেজগাঁও থানায় মামলায় একইভাবে তাদের গ্রেফতার করা হয়েছে। তাহিদুল ইসলাম ৪ আগস্ট আন্দোলনে অংশ নিতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে মারা যান। তার ভাই তারিকুল ইসলাম ৪৭ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন।

অন্যদিকে, ৫ আগস্ট শাহাবুদ্দিন খাবার কিনতে বের হয়ে শেরে বাংলা নগর থানার সামনে গুলিবিদ্ধ হন এবং হাসপাতালে নিয়ে গেলে তাকে মৃত ঘোষণা করা হয়। এ ঘটনায় তার বাবা আবুল কালাম শেরে বাংলা নগর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:৩২ ভোর
যোহর ১১:৫১ দুপুর
আছর ০৪:১২ বিকেল
মাগরিব ০৫:৫৬ সন্ধ্যা
এশা ০৭:০৯ রাত

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪