বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


তড়িঘড়ি করে অনুশীলনে ফেরার কারণ জানালেন সাকিব

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত:৯ জানুয়ারী ২০২৪, ১৭:২৭

ফাইল ছবি

ফাইল ছবি

বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক সাকিব আল হাসান এবার নতুন পরিচয় পেয়েছেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা-১ আসন থেকে তিনি নির্বাচিত হয়েছেন প্রথমবারের মতো। এর পরই তিনি মাঠে নেমে পড়েছেন, লক্ষ্য আসন্ন বিপিএল আসরের আগে নিজেকে প্রস্তুত রাখা। তবে এত দ্রুত কেন মাঠে নেমে পড়লেন সাকিব, সেই আলোচনাও উঠেছে। আজ (মঙ্গলবার) অনুশীলন শেষে তার জবাবও দিয়েছেন তিনি।

আজ বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে অনুশীলন করেন সাকিব। পরবর্তীতে গণমাধ্যমের সামনে তিনি বলেন, ‘বিপিএল শুরু হচ্ছে প্রস্তুতি লাগবে, প্রায় আড়াই মাসের মতো মাঠের বাইরে কোনো ফিটনেসের কাজ করিনি, স্কিলের কাজ করতে পারিনি। তাই স্বাভাবিকভাবে রেডি হওয়ার জন্য তো সময় লাগবে সেই কারণেই সময় নষ্ট করতে পারিনি।’

তবে এখনই অনুশীলন শুরু করলেও, পুরো ফিটনেস ফিরে পেতে কিছুদিন সময় লাগবে বলেও জানান সাকিব, ‘ইনজুরিতে ছিলাম, তাই মিস করার চান্স ছিল না। মানে আমি ফিট থাকলেও তো খেলতে পারতাম না। সুতরাং ইনজুরিতে যেহেতু ছিলাম, মিস করার সুযোগ আসেনি। অনুশীলন শুরু করেছি, আরও কিছুদিন সময় লাগবে। ইনজুরিও ছিল আঙুলে, সময় তো লাগবে বোলিংয়ে স্বাভাবিক হতে। বাট উন্নতি হচ্ছে।’

এর আগে বিশ্বসেরা এই টাইগার অলরাউন্ডার নির্বাচনী প্রচারণার সময় শেষ হতেই মাগুরায় ঘাম ঝরানোর মিশনে নেমেছিলেন। মাঝে আবার নির্বাচনী ব্যস্ততা, জয়ী হওয়ার পরদিন গতকাল (সোমবার) শৈশবের কোচ নাজমুল আবেদীন ফাহিম এবং বিসিবির ফিজিও ও চিকিৎসকদের নিয়ে নেমে পড়েন মিরপুরের ইনডোরে।

উল্লেখ্য, গত ৬ নভেম্বর জাতীয় দলের হয়ে সবশেষ ম্যাচ খেলেছিলেন সাকিব। বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ চলাকালে আঙুলে চোট পান তিনি, যদিও তা নিয়েই টাইগার অধিনায়ক পুরো ম্যাচ খেলেছিলেন। পরে আঙুলে চিড় ধরা পড়ে, যে কারণে ৪-৬ সপ্তাহের জন্য সাকিব ছিটকে পড়েন মাঠের বাইরে। তাই ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে ছিলেন না দলে।

এরপর দেশের বাইরে কিউইদের বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ থেকেও তিনি দল থেকে ছিটকে যান। কয়েক দিন আগেই আঙুলের চিকিৎসার জন্য আমেরিকায় যান সাকিব। আর সেখানে গিয়ে এক অনুষ্ঠানে নিজের চোটের সর্বশেষ অবস্থা উল্লেখ করে বিপিএল দিয়ে মাঠে ফেরার কথা জানিয়েছিলেন।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:৩০ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০২ সন্ধ্যা
এশা ০৭:১৫ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪