বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


র‍্যাশফোর্ড-স্টার্লিংকে ছাড়াই ইউরোর দল ঘোষণা ইংল্যান্ডের

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত:২২ মে ২০২৪, ১৫:০৯

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

আগামী ১৫ জুন পর্দা উঠবে ইউরো কাপের ১৭তম আসর। এবারের ২০২৪ ইউরোর আয়োজক দেশ হয়েছে চার বারের বিশ্বকাপজয়ী দেশ জার্মানী। আসন্ন জুন থেকে শুরু হতে যাওয়া আসরটিতে মোট ২৪ টি দল ৬টি গ্রুপে ভাগ হয়ে শিরোপার লড়াইয়ে মাঠে নামবে। এই টুর্নামেন্ট সামনে রেখে ৩৩ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে ইংল্যান্ড।

ঘোষিত ৩৩ সদস্যের প্রাথমিক স্কোয়াডে জায়গা হয়নি মার্কাস র‌্যাশফোর্ডের। ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে মৌসুমটা একদমই ভালো কাটেনি এই ইংলিশ তারকার। সেটিরই প্রতিফলন পড়ল ইংল্যান্ডের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের প্রাথমিক দলে।

এছাড়া জায়গা পাননি অভিজ্ঞ মিডফিল্ডার জর্ডান হেন্ডারসনও। সাউথগেটের মঙ্গলবার ঘোষিত দলে আরও জায়গা হয়নি চেলসির তিন ফুটবলার বেন চিলওয়েল, রাহিম স্টার্লিং ও রিস জেমসেরও। ডাক পেয়েছেন অভিষেকের অপেক্ষায় থাকা পাঁচ ফুটবলার এভারটনের ডিফেন্ডার জ্যারার্ড ব্র্যাথওয়েট, লিভারপুলের মিডফিল্ডার কার্টিস জোন্স, ডিফেন্ডার জ্যারেল কোয়ানসা, ক্রিস্টাল প্যালেসের মিডফিল্ডার অ্যাডাম ওয়ার্টন ও বার্নলির গোলরক্ষক জেমস ট্র্যাফোর্ড।

ইউরোর আগে শেষ দুটি প্রীতি ম্যাচে আগামী ৩ জুন নিউক্যাসলে বসনিয়া অ্যান্ড হার্জেগোভিনা ও এর চার দিন পর ওয়েম্বলিতে আইসল্যান্ডের মুখোমুখি হবে ইংল্যান্ড। আর ১৬ জুন সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে ইউরোপিয়ান শ্রেষ্ঠত্বের অভিযান শুরু করবে ইংল্যান্ড।

ইংল্যান্ড স্কোয়াড

গোলরক্ষক: জর্ডান পিকফোর্ড, ডিন হেন্ডারসন, অ্যারন রামসডেল ও জেমস ট্র্যাফোর্ড।

ডিফেন্ডার: হ্যারি ম্যাগুয়ার, জ্যারেল কোয়ানসা, লুক শ, জ্যারার্ড ব্র্যাথওয়েট, লুইস ডাঙ্ক, জো গোমেজ, মার্ক গেহি, এজরি কোনসা, জন স্টোনস, কির‌্যান ট্রিপিয়ার ও কাইল ওয়াকার।

মিডফিল্ডার: জুড বেলিংহ্যাম, কোনোর গ্যারাঘের, ট্রেন্ট আক্সোন্ডার-আর্নল্ড, কার্টিস জোন্স, কোবি মাইনো, ডেকল্যান রাইস ও অ্যাডাম ওয়ার্টন।

ফরোয়ার্ড: ফিল ফোডেন, অ্যান্থনি গর্ডন, জ্যাক গ্রিলিশ, হ্যারি কেইন, জ্যারোড বাউন, এবেরেচি এজে, জেমস ম্যাডিসন, কোল পালমার, বুকায়ো ওয়াটকিনস (অ্যাস্টন ভিলা)।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০৩ সন্ধ্যা
এশা ০৭:১৬ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪