মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১


ইকুয়েডরের বিপক্ষে কাল মাঠে নামছে আর্জেন্টিনা, ম্যাচটি দেখবেন যেভাবে

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত:৯ জুন ২০২৪, ১৫:০১

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

লিগ ব্যস্ততা শেষে আবারও মাঠে গড়াচ্ছে আন্তর্জাতিক ফুটবলের লড়াই। ১৫ জুন থেকে শুরু হচ্ছে ইউরোপ মহাদেশের শ্রেষ্ঠত্বের লড়াই ‘ইউরো চ্যাম্পিয়নশিপ’। এর কয়দিন পর ২১ জুন থেকে শুরু হচ্ছে ফুটবলের আরেক জনপ্রিয় টুর্নামেন্ট কোপা আমেরিকা। এই দুই টুর্নামেন্টকে সামনে রেখে নিজেদের প্রস্তুত করতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলছে দলগুলো।

এরই অংশ হিসেবে কোপা আমেরিকার অন্যতম ফেবারিট দল ও বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনাও খেলছে দুইটি প্রীতি ম্যাচ। এরমধ্যে প্রথম ম্যাচে আগামীকাল ভোরে ইকুয়েডরের বিপক্ষে মাঠে নামবে লিওনেল মেসির আর্জেন্টিনা। ম্যাচটি বাংলাদেশ সময় ভোর ৫টায় শুরু হবে।

মেসিদের দ্বিতীয় ম্যাচে প্রতিপক্ষ গুয়েতেমালা। আগামী ১৫ জুন সকাল ৬টায় শুরু হবে দুই দলের লড়াই। এরপর ২১ জুন কানাডার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে লিওনেল স্কালোনির শিষ্যদের কোপা আমেরিকার শিরোপা ধরে রাখার মিশন।

বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা রয়েছে দুর্দান্ত ফর্মে। সবশেষ প্রীতি ম্যাচে মার্চে কোস্টারিকার বিপক্ষে ৩-১ গোলের জয় পায় মেসিবাহিনী। এর আগে, নভেম্বরে বিশ্বকাপের বাছাইপর্বে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারিয়েছিল আর্জেন্টিনা।

অপরদিকে, ইকুয়েডরও রয়েছে ধারাবাহিক ফর্মে। সবশেষ খেলা পাঁচ ম্যাচে হেরেছে মাত্র একটিতে। ইতালির বিপক্ষে ২-০ ব্যবধানে হারলেও আগের দুই ম্যাচে চিলি ও গুয়েতেমালার বিপক্ষে জয় তুলে নিয়েছে তারা। বাকি দুই প্রতিপক্ষ ভেনেজুয়েলা ও কলম্বিয়ার সাথে গোলশূন্য ড্র করেছে দলটি।

আর্জেন্টিনা-ইকুয়েডরের ম্যাচে শক্তিমত্তায় বেশ এগিয়ে আকাশী-সাদারা। ফিফা র‌্যাঙ্কিংয়ে বর্তমানে শীর্ষে রয়েছে আর্জেন্টিনা। আর ৩১ নম্বরে ইকুয়েডর। মুখোমুখি লড়াইয়ের পরিসংখ্যান এগিয়ে রাখছে মেসিদের। সবশেষ পাঁচ দেখায় চারবারই ইকুয়েডরকে হারিয়েছে আর্জেন্টিনা। বাকি এক ম্যাচ ড্র করতে পেরেছে ইকুয়েডর। এই পাঁচ ম্যাচের একটিতে ২০১৯ সালে ৬-১ গোলে বিধ্বস্ত হয়েছিল দলটি।

প্রসঙ্গত, কোপা আমেরিকার গ্রুপ পর্বে মেসিদের প্রতিপক্ষ কানাডা, চিলি ও পেরু। টুর্নামেন্টের প্রথম ম্যাচে ২১ জুন বাংলাদেশ সময় সকাল ৬টায় কানাডা, ২৬ জুন সকাল ৭টায় দ্বিতীয় ম্যাচে চিলি ও ৩০ জুন ভোর ৬টায় (তৃতীয় ম্যাচ) পেরুর মোকাবিলা আলবেসেলেস্তেরা। অপরদিকে, কোপা আমেরিকার গ্রুপ পর্বে ইকুয়েডরের প্রতিপক্ষ ভেনেজুয়েলা, মেক্সিকো ও জ্যামাইকা।

আগামীকালে আর্জেন্টিনা ও ইকুয়েডরের ম্যাচটি দর্শকরা সরাসরি এই লিংকে গিয়ে দেখতে পারবেন।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৫ দুপুর
আছর ০৪:২০ বিকেল
মাগরিব ০৬:০৭ সন্ধ্যা
এশা ০৭:২০ রাত

মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪