বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


আরও কিছুদিন ডি মারিয়াকে চান স্কালোনি

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত:১০ জুলাই ২০২৪, ১৮:০৮

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

অনেকটা লম্বা সময় খারাপ কেটেছে আর্জেন্টিনা দল ও তাদের সমর্থকদের জন্য। বলা যায় আর্জেন্টাইন ফুটবল আবারও স্বর্ণযুগে প্রবেশ করেছে লিওনেল মেসি ও অ্যাঙ্গেল ডি মারিয়াদের হাত ধরে। দুই তারকাই অবশ্য ক্যারিয়ার শেষের পথে আছেন। কানাডার বিপক্ষে চলতি কোপা আমেরিকার সেমিফাইনালে দুর্দান্ত জয় তুলে ফাইনালে গিয়েছে আর্জেন্টিনা। এই ম্যাচ ডি মারিয়ার জন্যই খেলেছেন মেসিরা। ম্যাচ শেষে সে কথা জানিয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন মারিয়া নিজেই।

আর্জেন্টাইন তারকা আগেই জানিয়ে দিয়েছিলেন, এবারের কোপা শেষেই নিজের জাতীয় দলের জার্সিটি তুলে রাখবেন তিনি। আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ সময়ে অবস্থান করছেন ডি মারিয়া। আর্জেন্টিনার জার্সিতে অবসর থেকে আর মাত্র এক ম্যাচ দূরে। ফাইনালে জিতে শিরোপা উৎসবে নিজের শেষ ম্যাচটা রাঙাতে চান ‘এল ফিদেও’।

আরও পড়ুন :আর্জেন্টিনাকে ফাইনালে তুলে অবসরের আভাস দিলেন মেসি

আলবিসেলেস্তেদের জন্য মেসির মতো ডি মারিয়াও দলের জন্য কতটা গুরুত্বপূর্ণ তা দলের সবাই জানেন। তাই এখনই ডি মারিয়াকে ছাড়তে চান না স্কালোনি।

ফাইনালে ওঠার লড়াইয়ে কানাডার বিপক্ষে জয়ের পর ম্যাচ শেষে কোচ ডি মারিয়ার বিদায়কে মনে করে স্কালোনি বলেন, 'আমি তার জন্য অপেক্ষা করছি এবং তাকে যতটা সম্ভব খেলতে দেওয়ার চেষ্টা করছি। তাকে মাঠ থেকে তুলে নিতে যতটা পারা যায় দেরি করছিলাম কারণ অশ্রু ঝড়ে পড়বে তার, আবেগতাড়িত হয়ে যাবে তার পরিবার ও সমর্থকরা।

'আমাদের উচিত তাকে খেলতে দেওয়া তারপর দেখি আমরা তাকে আরো কিছুদিন রাখতে পারি কিনা। তবে এখন সে সময়টা উপভোগ করুক।'

ম্যাচ শেষে বিদায় নিয়ে ডি মারিয়া বলেন, ‘আমার ধারণা ছিল, সামনে দরজা দিয়েই বিদায় নিতে পারব। এজন্য আমি নিজের সর্বোচ্চটুকু করেছি। আমার যা করা সম্ভব ছিল সবই করেছি, আমি শুধুমাত্র নিজের চেষ্টাটাই করে গেছি। সবসময়ই নিজের সেরাটা দেওয়ার চেষ্টা ছিল। এই জার্সির (আর্জেন্টিনার) জন্য আমি নিজের জীবন বাজি রেখেছি।’

ম্যাচের আগে দীর্ঘদিনের সতীর্থ ও বন্ধু মেসি তার জন্য ফাইনালে উঠার জন্য লড়বেন বলে জানিয়েছিলেন। এমন মুহূর্ত তার জন্য অনেক আনন্দ ও গর্বের বলেও উল্লেখ করে ডি মারিয়া বলেন, ‘আমি তাদের সবার প্রতি কৃতজ্ঞ, যারা সবসময়ই আমাকে সমর্থন জুগিয়েছে। আমার পরিবার এবং আর্জেন্টিনা দল। আজ মাঠে নামার আগে লিও (মেসি) আমাকে বলেছিল, আমার জন্য সে ফাইনালে পৌঁছাতে চায় এবং এটি আমার বুক গর্বে ভরিয়ে দিয়েছে।'

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:৩০ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০২ সন্ধ্যা
এশা ০৭:১৫ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪