মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১


সাকিবকে শাস্তি দিলো আইসিসি, পয়েন্ট হারাল বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত:২৬ আগষ্ট ২০২৪, ১৮:৫২

ফাইল ছবি

ফাইল ছবি

রাওয়ালপিন্ডি টেস্টে আইসিসির নিয়ম ভেঙে শাস্তি পেয়েছেন সাকিব আল হাসান। তার ম্যাচ ফির ১০ শতাংশ জরিমানা হয়েছে। পাশাপাশি তার নামের সঙ্গে যুক্ত হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট।

পাকিস্তানের দ্বিতীয় ইনিংসের ৩৩তম ওভারে বোলিংয়ে ছিলেন সাকিব। তখন ব্যাটিংয়ে ছিলেন মোহাম্মদ রিজওয়ান। সাকিবের রান আপের শেষ মুহূর্তে ব্যাটিং থেকে সরে যান রিজওয়ান। সাকিব শুরুতে থেমে গেলেও, বল হাত থেকে ছুঁড়ে মারেন ব্যাটিং প্রান্তে। রিজওয়ান সরে যাওয়ায় বল তার গায়ে লাগেনি, উইকেটের পেছনে লিটন দাসের গ্লাভসে বল জমা পড়ে।

এ ঘটনায় সাকিব আইসিসির আচরণ বিধি ভঙ করেছেন। নিজের অপরাধ সাকিব শিকার করে নেওয়ায় তার বিরুদ্ধে আনুষ্ঠানিক কোনো শুনানির প্রয়োজন হয়নি।

এদিকে বাংলাদেশ দলকে স্লো ওভার রেটের কারণে শাস্তি দিয়েছে আইসিসি। নির্দিষ্ট সময়ে ৩ ওভার পিছিয়ে ছিল বাংলাদেশ। তাতে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ৩ পয়েন্ট হারিয়েছে বাংলাদেশ। সেই সঙ্গে দলের প্রত্যেক সদস্যকে তাদের ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা গুনতে হচ্ছে।

একই অপরাধে শাস্তি পেয়েছে পাকিস্তান দলও। নির্দিষ্ট সময়ে ৬ ওভার পিছিয়ে ছিল স্বাগতিকরা। তাতে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ৬ পয়েন্ট হারিয়েছে পাকিস্তান। সেই সঙ্গে দলের প্রত্যেক সদস্যকে তাদের ম্যাচ ফির ৩০ শতাংশ জরিমানা গুনতে হচ্ছে।

আজ সোমবার (২৬ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে আইসিসি।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৫ দুপুর
আছর ০৪:২০ বিকেল
মাগরিব ০৬:০৭ সন্ধ্যা
এশা ০৭:২০ রাত

মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪