মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১


বাবরকে এলবিডব্লিউ করলেন সাকিব, পাকিস্তান ১৭৯/৫

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত:৩১ আগষ্ট ২০২৪, ১৬:৩২

ছবি সংগৃহিত

ছবি সংগৃহিত

৪৪ রানের মধ্যে ৩ উইকেট হারানো পাকিস্তানকে কিছুটা স্থির করার চেষ্টা করছিলেন বাবর আজম। একেবারেই টেস্ট মেজাজে খেলছিলেন তিনি। ৭৭ বলে করেছেন ৩১ রান। কিন্তু পিচে সেট হওয়া বাবরের জন্য কাল হয়ে এলেন সাকিব আল হাসান। ৫৪তম ওভারে বাবরকে এলবিডব্লিউ করেন সাকিব।

১০৭ রানে পাকিস্তানের ছিল ১ উইকেট। এরপর ৭২ যোগ করতেই ৪ উইকেট হারায় স্বাগতিকরা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ৫৫ ওভারের খেলা শেষে ৫ উইকেটে ১৮৩ রান। মোাহাম্মদ রিজওয়ান ১৮ আর সালমান আলি আগা ০ রানে অপরাজিত আছেন।

আজ শনিবার রাওয়ালপিন্ডি টেস্টের প্রথম ওভারেই পাকিস্তানের ওপেনার আব্দুল্লাহ শফিককে বোল্ড করেন তাসকিন আহমেদ। ডানহাতি পেসারের ইন সুইং বলে উড়ে যায় পাকিস্তানি ব্যাটারের স্টাম্প। তাসকিনের টানা পাঁচ দুর্দান্ত ডেলিভারি মোকাবেলা করার পর শেষ বলে আর টিকে থাকতে পারেননি শফিক।

মধ্যাহ্নবিরতি পর্যন্ত আর কোনো উইকেট পায়নি বাংলাদেশ। ১ উইকেটে ৯৯ রান করে মধ্যাহ্নভোজে যায় পাকিস্তান।

বিরতি থেকে এসেই পাকিস্তানের শতরানের (১০৭ রান) জুটি ভাঙেন মেহেদী হাসান মিরাজ। টাইগার স্পিনারের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরত যান শান মাসুদ। ৬৯ বলে ৫৭ রান করেন পাকিস্তান অধিনায়ক। এটি তার টেস্ট ক্যারিয়ারের ১০ম ফিফটি।

মাসুদকে ফেরানোর কিছুক্ষণ পরই ফিফটি করা ব্যাটার সাইম আইয়ুবকেও প্যাভিলিয়নের পথ দেখান মিরাজ। ডানহাতি স্পিনারকে ডাউন দ্য উইকেটে এসে উড়িয়ে মারতে চেয়েছিলেন পাকিস্তান ওপেনার। কিন্ত মিরাজের টার্ন করা বলটি মিস করেন তিনি। গ্লাভসে বল জমা করে দ্রুতগতিতে স্টাম্পড করেন লিটন দাস। ১১০ বলে ৫৮ রান করে (টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি) ফেরত যান আইয়ুব।

প্রথম টেস্টে ১৪৩ রানের ইনিংস খেলা সৌদ শাকিলকে আজ ১৬ রানের (২৮ বলে) বেশি করতে দেননি তাসকিন। টাইগার পেসারের ব্যাক লেন্থের বল শাকিলের ব্যাটের ভেতরের কানায় লেগে স্টাম্প ভেঙে যায়। এটি তাসকিনের দ্বিতীয় শিকার।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৫ দুপুর
আছর ০৪:২০ বিকেল
মাগরিব ০৬:০৭ সন্ধ্যা
এশা ০৭:২০ রাত

মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪