রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০


একজনকে বদলী অপরজন বহাল

রাজউকের ইমারত পরিদর্শক বাপ্পিকে জোন-৮ এ বদলী

সময় প্রতিবেদক

প্রকাশিত:৩০ জানুয়ারী ২০২৪, ১৮:৫৫

ফাইল ছবি

ফাইল ছবি

গত ২৫ জানুয়ারি (রবিবার) দৈনিক সময় পত্রিকার অনলাইন ভার্সনে (www.dainiksomoy.net) ‘দুদকে অভিযোগ: রাজউকের নোটিশে নাজেহাল মোহাম্মদপুরবাসী!’ শিরোনামে সংবাদ প্রকাশের পর অভিযুক্ত ইমারত পরিদর্শক বাপ্পি বিশ্বাসকে বদলী করেছে রাজউক। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত অথরাইজড অফিসার প্রকৌশলী আবদুল্লাহ আল মামুনের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়নি প্রতিষ্ঠানটি।

আজ মঙ্গলবার (৩০ জানুয়ারি) রাজউকের পরিচালক (প্রশাসন) মোঃ মমিন উদ্দিন স্বাক্ষরিত অফিস আদেশে ইমারত পরিদর্শক বাপ্পি বিশ্বাসকে জোন-৫/১ থেকে জোন-৮/৩ এ বদলী করা হয় যার স্মারক নং- ২৫.৩৯.০০০০.০০৯.১৯.০০৩.২২-১৭৮ (১৭)। সংবাদ প্রকাশের পর ৫দিনের মাথায় ব্যবস্থা গ্রহণ করলো রাজউক।

অফিস আদেশে বলা হয়, যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এ আদেশ জারি করা হলো। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর করা হবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বাপ্পি বিশ্বাসকে তাঁর নামের পাশে বর্ণিত কর্মস্থলে বদলি করা হলো।

এ বিষয়ে নাম প্রকাশ না করার শর্তে রাজউকের সংশ্লিষ্ট এক কর্মকর্তা বলেন, “গত ২৫ জানুয়ারি (রবিবার) দৈনিক সময় পত্রিকার অনলাইন ভার্সনে ‘দুদকে অভিযোগ: রাজউকের নোটিশে নাজেহাল মোহাম্মদপুরবাসী!’ শিরোনামে প্রকাশিত সংবাদটি কর্তৃপক্ষের নজরে এসেছে। প্রতিবেদনে উল্লেখিত তথ্যের ভিত্তিতে খোঁজ-খবর নিয়ে ইমারত পরিদর্শক বাপ্পি বিশ্বাস সম্পর্কে কিছু নেতিবাচক তথ্য পাওয়া গেছে। পরবর্তিতে বিষয়টি নজরে আনলে যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে বাপ্পি বিশ্বাসকে জোন-৫/১ থেকে জোন-৮/৩ এ বদলী করার সিদ্ধান্ত হয়, যা অবিলম্বে কার্যকর করা হবে। অপরদিকে অথরাইজড অফিসার আবদুল্লাহ আল মামুনের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগের তদন্ত করে পরবর্তি সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান তিনি।”

আরও পড়ুন : রাজউকের নোটিশে নাজেহাল মোহাম্মদপুরবাসী!

উল্লেখ্য, পদায়নের ক্ষেত্রে স্বচ্ছতা নিশ্চিতের পাশাপাশি তদবির ঠেকাতে ২০২২ সালের ৫ ডিসেম্বর রাজউকের প্রধান কার্যালয়ে লটারির মাধ্যমে ৬৭ জন ইমারত পরিদর্শককে বদলি করা হয়। তখন থেকে জোন ৫/১ এর দায়িত্বে ছিলেন ইমারত পরিদর্শক বাপ্পি বিশ্বাস। এরপর ২০২৩ সালের ৩ আগষ্ট বাপ্পিকে গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষে (গাউক) বদলী করা হয়। কিন্তু সেখানে একদিনও অফিস করেননি তিনি। মাত্র ২৪ দিনের মাথায় আবার রাজউকের জোন ৫/১ এ ফিরে আসেন তিনি।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ৫:১০ ভোর
যোহর ১২:১২ দুপুর
আছর ৪:২১ বিকেল
মাগরিব ৫:৫৮ সন্ধ্যা
এশা ৭:১৪ রাত

রবিবার ২৫ ফেব্রুয়ারি ২০২৪