রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১


অপরাধটা কী করেছি, প্রশ্ন প্রধানমন্ত্রীর

বিশেষ প্রতিবেদক

প্রকাশিত:২৭ জুলাই ২০২৪, ১৪:১২

ছবি সংগৃহিত

ছবি সংগৃহিত

কোটা সংস্কারের দাবিতে আন্দোলন চলাকালে দেশজুড়ে ব্যাপক তাণ্ডবের কড়া সমালোচনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি কী অপরাধ করেছেন, দেশের উন্নয়ন করাই কি তার অপরাধ, এমন প্রশ্ন রেখেছেন সরকারপ্রধান।

শনিবার (২৭ জুলাই) সকালে রাজধানীর পঙ্গু হাসপাতালে আহতদের চিকিৎসার খোঁজখবর নিতে গিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

দেশবাসীর প্রতি প্রশ্ন রেখে প্রধানমন্ত্রী বলেন, ‘অপরাধটা কী করেছি? আমার কি এটাই অপরাধ, মানুষের জীবনমান উন্নত করার জন্য কাজ করেছি। আর সেই জায়গাগুলোতেই হামলা করতে হবে।’

শেখ হাসিনা বলেন, ‘সেই ২০০৮ সাল আর ২০২৪ এর বাংলাদেশ তো এক না। বাংলাদেশের মানুষের জীবনমান তো উন্নত হয়েছে। আমাদের অর্থনীতি কত উপরে উঠে গিয়েছিল এবং এটা মনে হলো, আর কিছুই না বাংলাদেশের অর্থনীতিকে পঙ্গু করে দিয়ে বাংলাদেশকে আবার ভিক্ষুকের জাতি করে দেওয়া। এটা বোধহয় এর (সহিংসতা) পেছনের ষড়যন্ত্র। সেটাই হচ্ছে সব থেকে দুঃখজনক।’

ক্ষয়ক্ষতির চিত্র তুলে ধরে সরকারপ্রধান বলেন, ‘আজকে এতগুলো মানুষের জীবনের ক্ষতি হলো, এতগুলো পরিবারের ক্ষতি হলো, এর দায়-দায়িত্ব কাদের? তাদের বিচার এই দেশের মানুষের করতে হবে।’

সহিংসতায় যারা মারা গিয়েছে তাদের আত্মার মাগফেরাত কামনা করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, আর যারা আহত তাদের সকলের চিকিৎসা সুষ্ঠুভাবে হচ্ছে। আহত হয়ে যারা পা হারিয়েছেন তাদের আমি কৃত্রিম পা লাগিয়ে দেব, যেন হাঁটতে চলতে পারে।

এর আগে সকালে পঙ্গু হাসপাতালে পৌঁছে প্রধানমন্ত্রী গুরুতর আহত চিকিৎসাধীন কয়েকজনের সঙ্গে কথা বলেন এবং তাদের চিকিৎসার খোঁজখবর নেন। তিনি আহতদের যথাযথ চিকিৎসা নিশ্চিত করতে সব ধরনের সহায়তার আশ্বাস দেন।

এ সময় হাসপাতালের পরিচালক অধ্যাপক ড. কাজী শামীম উজ্জামান আহতদের চিকিৎসার বিষয়ে প্রধানমন্ত্রীকে অবহিত করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন, স্বাস্থ্য প্রতিমন্ত্রী রোকেয়া সুলতানা, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব এম তোফাজ্জল হোসেন মিয়া এবং প্রধানমন্ত্রীর প্রেস সচিব নাইমুল ইসলাম খান প্রমুখ।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৫ ভোর
যোহর ১১:৫৭ দুপুর
আছর ০৪:২৫ বিকেল
মাগরিব ০৬:১৪ সন্ধ্যা
এশা ০৭:২৮ রাত

রবিবার ৮ সেপ্টেম্বর ২০২৪