বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


রোনালদোকে ৯০০ গোলের 'বিশেষ সম্মাননা' আল নেসেরের

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত:১৪ সেপ্টেম্বর ২০২৪, ১৬:০৪

ফাইল ছবি

ফাইল ছবি

গত প্রায় দুই দশক ধরে ইউরোপিয়ান ফুটবলে রাজত্ব করেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ক্লাব ক্যারিয়া থেকে শুরু করে জাতীয় দল, সব জায়গায়ই সাফল্য পেয়েছেন তিনি। পর্তুগীজ এই মহাতারকা এখন আছেন ক্যারিয়ার সায়াহ্নে, তবু যতদিন মাঠে তিনি দৌড়াবেন রেকর্ডও যেন হতেই থাকবে। আর রেকর্ড ভাঙা-গড়ার ধারাবাহিকতায় এবার ক্যারিয়ারের অনন্য এক মাইলফলক ছুঁয়েছেন সিআরসেভেন।

ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে রোনালদো ৯০০ গোলের মাইলফলক ছাড়িয়ে গেছেন। এমন অর্জনের পর আল নাসরে প্রথম খেলতে নেমেছিলেন তিনি। প্রাণভোমরার অনন্য অর্জনকে স্মরণীয় করে রাখতে বিশেষ সম্মাননা দিয়েছে সৌদির এই ক্লাব। শুক্রবার আল আহলির বিপক্ষে ম্যাচের আগে ৯০০ লেখা বিশেষ জার্সি উপহার দেওয়া হয় তাকে। পর্তুগিজ ফরোয়ার্ডের নামের জায়গায় সেখানে লেখা ছিল ‘গোট’- গ্রেটেস্ট অব অল টাইম।

ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে ৯০০ গোলের মাইলফলক ছোঁয়া রোনালদো এই মাইলফলক ছুঁয়েছেন ৬টি ভিন্ন দলের হয়ে খেলে। ক্যারিয়ারের প্রথম গোলের দেখা পেয়েছিলেন স্পোর্টিং লিসবনের হয়ে। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে বিখ্যাত হওয়া শুরু তাঁর, এরপর রিয়াল মাদ্রিদের হয়ে খেলে তিনি কিংবদন্তিতে পরিণত হয়েছেন।

রোনালদো তাঁর ক্যারিয়ারের সবথেকে বেশি গোল করেছেন রিয়ালের হয়ে। স্প্যানিশ জায়ান্টদের হয়ে করেছেন ৪৫০টি। এছাড়া দুই মেয়াদে ম্যানইউর হয়ে খেলে করেছেন মোট ১৪৫টি। এছাড়া জুভেন্টাসের জার্সিতেও তাঁর আছে ১০১টি গোল। নিজ দেশের হয়ে ১৩১ গোল করা এই মহাতারকা আল নাসেরের হয়ে করেছেন ৬৮ গোল। এছাড়া পেশাদার ক্যারিয়ার শুরু করেছেন যে স্পোর্টিং লিসবন দিয়ে সেই ক্লাবের হয়ে তাঁর আছে ৫ গোল।

গোলের মাইলফলক পূরণ ছাড়াও অতি সম্প্রতি রোনালদো প্রথম ব্যক্তি হিসেবে সামাজিক যোগাযোগ মাধ্যম অ্যাকাউন্টে এক বিলিয়ন তথা একশ কোটি ফলোয়ারের অধিকারী হয়েছেন। বিশেষ করে সর্বশেষ ইউটিউব চ্যানেল উন্মোচনের পর তিন সপ্তাহের বেশি সময়ে সেটাতে সাবস্ক্রাইবারের সংখ্যা ছাড়ায় ৬ কোটির অধিক। ইনস্টাগ্রামে তার ফলোয়ার ৬৩ কোটি ৯০ লাখ। প্ল্যাট ফর্ম এক্সে ১১ কোটি ৩০ লাখ এবং ফেসবুকে ১৭ কোটি ৫ লাখ। তাছাড়া চীনের কুয়াইশো ও ওয়েইবোতেও আছে লাখ লাখ ফলোয়ার।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:৩০ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০২ সন্ধ্যা
এশা ০৭:১৫ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪